১৬ তম নিবন্ধন লিখিত পরীক্ষার ফলাফল ২০২০

১৬তম নিবন্ধন পরীক্ষার রেজাল্ট
১৬তম নিবন্ধন পরীক্ষার রেজাল্ট

১৬ তম নিবন্ধন লিখিত পরীক্ষার ফলাফল ২০২০ প্রকাশিত হয়েছে। এনটিআরসিএর চেয়ারম্যান মো. আকরাম হােসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়েছে ১১ নভেম্বর রোজ বুধবার রাতে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)-এর নির্ধারিত ওয়েবসাইটে এ ফল প্রকাশ করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)-এর অধীনে ১৫ ও ১৯ নভেম্বর, ২০১৯ জারিখে যােড়শ নিক্ষক নিবন্ধন পরীক্ষা-২০১৯ এর লিখিত পরীক্ষা অনুষ্ঠিত্ত হয়। লিখিত পরীক্ষায় অংশগ্রহণকারী মােট পরীক্ষার্থীর সংখ্যা ১৫৪,৬৬৫ জন।

১৬ তম নিবন্ধন লিখিত পরীক্ষার ফলাফল ২০২০ অদ্য ১১ নভেম্বর—২২০ তারিখ রাত ১১:০০ টায় প্রকাশ করা হয়। উত্তীর্ণ পরীক্ষার্থীর সংখ্যা স্কুল-২ পর্যায়ে ১,২০৩ জন, স্কুল পর্যায়ে ১৭,১৪০ জন এবং কলেজ পর্যায়ে ৪,০৫৫ জনসহ সর্বমােট ২২,৩৯৮ জন। পরীক্ষায় অংশগ্রহণকারীদের মধ্যে সার্বিক পাসের গড় হার ১৪,৪৮%। উল্লেখ্য, লিখিত পরীক্ষায় ঞ্জীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষার তারিখ, সময় ও স্থান পরবর্তীতে ওয়েবসাইট ও এসএমএস এর মাধ্যমে অবহিত করা হবে।

পরীক্ষার ফলাফল http//ntrca.teletalk.com.bd/result/ লিংক থেকে বিস্তারিত জানা যাবে। তাছাড়া কৃতকার্য প্রার্থীদেরকে টেলিটক বিডি লিঃ হতে SMS-এর মাধ্যমেও ফলাফল জানিয়ে দেয়া হবে।নিবন্ধন রেজাল্ট ২০১৯ ।

নিবন্ধন লিখিত পরীক্ষায় উত্তীর্ণ পরীক্ষার্থীদের এর ভাইভা পরীক্ষা দিতে হবে ,সেই ভাইভাতে পাস করার পর তারা এন টি আর সি এর শর্ত অনুসারে বিভিন্ন স্কুল কলেজের শূন্য পদের বিপরীতে আবেদন করতে পারবেন।

উল্লেখ্য নিবন্ধন পরীক্ষার মাধ্যমে শিক্ষার্থীরা তাদের যোগ্যতার প্রমাণ দিতে যথাযথ চাকরিটা পেতে সক্ষম হচ্ছে।