Amazon flex : প্রতি ঘণ্টায় ইনকাম করুন ১২০ থেকে ১৪০ টাকা

amazon flex online jobs
amazon online jobs work from home

অ্যামাজন ফ্লেক্স গত বছর জুন মাসে তাদের ডেলিভারি প্রোগ্রাম চালু করে ইন্ডিয়াতে। তখন কেবল তিনটি শহরকে ঘিরে এই প্রোগ্রামটি চালু হয়। শহর তিনটি হলো দিল্লি, বেঙ্গালুরু ও মুম্বাই। গত বৃহস্পতিবার অ্যামাজন ফ্লেক্স তাদের ডেলিভারি প্রোগ্রাম সম্প্রসারণ করা হবে বলে ঘোষণা দিয়েছে।

এই ঘোষণায় বলা হয়, অ্যামাজন ফ্লেক্স এর কার্যক্রম কলকাতা সহ 35 টিরও অধিক শহরে বাড়ানো হবে। বলে রাখি, চলতি মাসেই ই-কমার্স (E-commerce) জায়ান্ট সংস্থাটির সাত বছর পূর্তি হলো ভারতে ।

অ্যামাজন ফ্লেক্স এ যে কোন ব্যক্তি পার্ট টাইম জব করে টাকা উপার্জন করতে পারবে। অ্যামাজন ফ্লেক্স এর এই প্রোগ্রামে মূলত প্যাকেজ ডেলিভারি করতে হবে আমাজন কাস্টমারদের কাছে এবং এর মাধ্যমেই টাকা উপার্জন করা যাবে। এই কাজের মাধ্যমে একজন ব্যক্তি প্রতি ঘণ্টায় 120 টাকা থেকে 140 টাকা পর্যন্ত উপার্জন করতে পারবে এবং এর জন্য কোন ভ্যাকেন্সি বা পদসংখ্যা সুনির্দিষ্ট করে দেওয়া হয়নি।

আপনি যদি আমাজন ফ্লেক্সএ জব করতে আগ্রহী হন, তবে প্রথমে আপনাকে অ্যামাজন ফ্লেক্স এর মেম্বার হতে হবে। তার জন্য আপনাকে flex amazon এই ওয়েবসাইটে ঢুকে নাম রেজিস্টার করতে হবে। প্রকাশ রোছলানি (অ্যামাজন ইন্ডিয়ার ডিরেক্টর) জানিয়েছেন যে, অ্যামাজন ফ্লেক্স এর জন্য হাজার হাজার মানুষের সাড়া পাওয়া গিয়েছে। বিশেষত এই লকডাউনের সময় এ প্রোগ্রামটির মাধ্যমে অর্থনৈতিক উন্নয়ন ঘটানো যেতে পারে বলে মনে করেন তিনি।

একটি বিবৃতিতে অ্যামাজন জানায় যে, অ্যামাজন ফ্লেক্স প্রোগ্রামের সম্প্রসারণের ফলে দেশটির 35 টি শহরে হাজার হাজার মানুষের কাজের সুযোগ সৃষ্টি হয়েছে। এর মধ্যে রয়েছেন নন মেট্রো শহর এবং মেট্রো শহর। যেমন: গোয়ালিয়র, রায়পুর, হুগলি এবং নাসিকের মত অঞ্চল।

সংস্থাটি কর্মীদের সুরক্ষার জন্য যে সকল পদক্ষেপ গ্রহন করেছে সে গুলো নিচে দেওয়া হলোঃ

* বিল্ডিং গুলোতে no – touch চেক ইন ব্যবস্থা গ্রহণ

*কর্মীদের ডিজিটাল প্রশিক্ষণ ব্যবস্থা চালু করেছে।

* সর্বশেষ অনবোর্ডিং কার্যক্রমকে সম্পূর্ণভাবে ভার্চুয়াল অভিজ্ঞতাই নেওয়ার জন্য টেকনোলজির ব্যবহার করছে।

2 COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here