বাংলাদেশ কৃষি ব্যাংকে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ 2020

bangladesh krishi bank job 2020
bangladesh krishi bank job 2020

বাংলাদেশ কৃষি ব্যাংক এর নিয়োগ বিজ্ঞপ্তি (bangladesh krishi bank job circular 2020)

ব্যাংকার্স সিলেকশন কমিটির সদস্যভুক্ত বাংলাদেশ কৃষি ব্যাংক(bangladesh krishi bank job 2020) এ “সহকারী লাইব্রেরিয়ান” ২০১৮ সাল ভিত্তিক ৩২ টি শূণ্য পদে নিয়োগের নিমিত্তে প্রার্থীদের নিকট থেকে প্যানেল প্রস্তুতির জন্য নিম্নবর্ণিত শর্তাধীনে প্রতিযোগীতামূলক পরীক্ষার মাধ্যমে পূরণের লক্ষ্যে প্রকৃত বাংলাদেশী নাগরিকদের নিকট হতে অনলাইন এ দরখাস্ত আহ্বান করা যাচ্ছেঃ-

০১। bangladesh krishi bank job বেতন স্কেলঃ- জাতীয় বেতন স্কেল, ২০১৫ এর টাকা ১৬০০০ – ১৬৮০০ – ১৭৬৪০,,, ,,, ৩৫০৪০ – ৩৬৮০০ – ৩৮৬৪০ স্কেল এবং তৎসহ নিয়মানুযায়ী প্রদেয় অন্যান্য সুবিধা।

০২। bangladesh krishi bank job শিক্ষাগত যোগ্যতাঃ-

(ক) স্বীকৃত কোনো বিশ্ববিদ্যালয় হতে স্নাতক বা সমমানের ডিগ্রিসহ গ্রন্থাকার বিজ্ঞানে ডিপ্লোমা থাকতে হবে।

(খ) মাধ্যমিক স্কুল সার্টিফিকেট / সমমান এবং তদুর্ধ্ব পর্যায়ের পরীক্ষাসমূহে নূন্যতম একটিতে প্রথম বিভাগ / শ্রেণি থাকতে হবে।

কোন পর্যায়েই তৃতীয় বিভাগ / শ্রেণী গ্রহণযোগ্য হবে না।

(গ) গ্রেডিং পদ্ধতির ক্ষেত্রে স্নাতক / স্নাতকোত্তর পর্যায়ে নূন্যতম সিজিপিএ ২.৭৫ এবং মাধ্যমিক / উচ্চ মাধ্যমিক পর্যায়ে নূন্যতম

      সিজিপিএ ৩.২৫ থাকতে হবে।

০৩। বাংলাদেশ কৃষি ব্যাংকএর নতুন নিয়োগ বিজ্ঞপ্তিতে প্রকাশিত বয়সঃ-

(ক) ০১ / ০৭ / ২০১৯ ইং তারিখে মুক্তিযোদ্ধার সন্তান ও প্রতিবন্ধী ব্যতীত সকল প্রার্থীদের সর্বোচ্চ ৩০ বছর।

(খ) ০১ / ০৭ / ২০১৯ ইং তারিখে মুক্তিযোদ্ধার সন্তান ও প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে সর্বোচ্চ ৩২ বছর।

০৪। আবেদন পত্র পূরণ ও ফি প্রদানের শেষ তারিখ ও সময়ঃ- ০১ / ০৭ / ২০২০ তারিখ, রাত ১১ টা ৫৯ মিনিট।

০৫। Tracking Page সংগ্রহের শেষ তারিখ ও সময়ঃ-      ০৫ / ০৭ / ২০২০ তারিখ, রাত ১১ টা ৫৯ মিনিট।

০৬। আবেদন ফি এর পরিমাণঃ- পরীক্ষার ফি অফেরতযোগ্য ২০০ টাকা। যা ডাচ বাংলা ব্যাংক লিমিটেড এর পেমেন্ট গেটওয়ে “রকেট” এর

মাধ্যমে প্রদান করতে হবে।

০৭। Bangladesh Krishi Bank Job আবেদন পদ্ধতিঃ-

            ক. অনলাইন অ্যাপলিকেশন ফরমঃ- শুধুমাত্র বাংলাদেশ ব্যাংকের নিয়োগ সংক্রান্ত ওয়েবসাইট (https://erecruitment.bb.org.bd) এর অনলাইন অ্যাপলিকেশন ফরম পূরণের মাধ্যমে আবেদন করতে হবে। অনলাইন এ আবেদনদাখিলের সময় ফাঁকা পূরণ করার নিয়ম ও অন্যান্য শর্তাবলী ওয়েবসাইটেই পাওয়া যায়।

            খ. প্রার্থীর বিবরণঃ- প্রার্থীর নাম, পিতা ও মাতার নাম, এসএসসি অথবা সমমানের সনদে যেভাবে আছে সেভাবে অনলাইনে আবেদন ঠিক সেভাবেই লিখতে হবে।

            গ. প্রার্থীর স্থায়ী ঠিকানাঃ- প্রার্থীর ইউনিয়ন পরিষদের চেয়াম্যান / পৌরসভার মেম্বার / ওয়ার্ড কাউন্সিলর কর্তৃক প্রদত্ত জাতীয়তা সনদে উল্লিখিত স্থায়ী ঠিকানা প্রার্থীর স্থায়ী ঠিকানা হিসেবে উল্লেখ করতে হবে। তনে অবিবাহিত মহিলা প্রার্থীগণ আবেদন দাখিলের পরে বিবাহবন্ধনে আবদ্ধ হলে যথাযথ প্রমাণ সাপেক্ষে স্বামীর স্থায়ী ঠিকানার অনুকূলে নিজের স্থায়ী ঠিকানা পরিবর্তন করতে পারবেন।

            ঘ. ছবি ও স্বাক্ষরঃ- নতুন আবেদনকারী প্রার্থীদেরকে অবশ্যই অনলাইন অ্যাপলিকেশন ফরম এ ছবি ও স্বাক্ষরের জন্য নির্ধারিত স্থানে বর্ণিত নির্দেশনাঅনুযায়ী ছবি ও স্বাক্ষর আপলোড করতে হবে।

            ঙ. অর্জিত ডিগ্রির ফলাফলের তারিখঃ- অনলাইন অ্যাপলিকেশন ফরম এর নির্ধারিত ঘরে পরীক্ষা নিয়ন্ত্রক কর্তৃক প্রকাশিত সংশ্লিষ্ট ডিগ্রির ফলাফল প্রকাশের তারিখ অবশ্যই উল্লেখ করতে হবে।

            চ. CV ID No গ্রহণঃ- বাংলাদেশ ব্যাংকের মাধ্যমে ইতঃপূর্বে আবেদনকৃত প্রার্থীদের বিদ্যামান CV ID No এবং Password ব্যবহার করে Online Application Form পূরণ করতে হবে। নতুন আবেদনকারীগণ ওয়েবসাইট (https://erecruitment.bb.org.bd) এর মাধ্যমে Online Application Form এর প্রয়োজনীয় ঘরগুলো পূরন করলে একটি CV ID No এবং Password প্রাপ্ত হবে। প্রাপ্ত CV ID No এর প্রথম অংশ (হাইফেনের পূর্বের অংশ) আবেদন ফি প্রদানের ক্ষেত্রে ব্যবহার হবে।

            ছ. Job ID No: বর্ণিত পদের Job ID No 10099 আবেদন ফি প্রদানের সময় নির্ধারিত স্থানে ব্যবহার করতে হবে।

            জ. আবেদন ফি প্রদান পদ্ধতিঃ- আবেদন ফি জমা দেয়ার পদ্ধতি সম্পর্কে বিস্তারিত জানতে (https://erecruitment.bb.org.bd/onlineapp/rocketpreepay.pdf) ওয়েবসাইটটি ভিজিট করতে হবে। Prepaid পদ্ধতিতে আবেদনকারী এজন্ট অথবা নিজেরএকাউন্ট এর মাধ্যমে নির্ধারিত Job ID No এবং CV ID No এর প্রথম অংশ (হাইফেনের পূর্বের অংশ) এরবিপরীতে আবেদন ফি প্রদান করবেন। আবেদন ফি প্রদান করলে প্রার্থী জমাকৃত ফি এর বিপরীতে একটি Txn ID নম্বর পাবেন। প্রাপ্ত Txn ID নম্বরটি (https://erecruitment.bb.org.bd) ওয়েবসাইট এর মাধ্যমে Online Application Form এর নির্ধারিত ঘরটি পূরণ করেলে ফি প্রদানের Verification সাপেক্ষে তাঁকে একটি প্রদান করা হবে। একজন প্রার্থী Tracking No. প্রাপ্ত হলেই তার আবেদন যথাযথভাবে সম্পন্ন হয়েছে বলে বিবেচিত হবে। অনলাইন এ আবেদন করার পর প্রাপ্ত Tracking No. টি ভবিষ্যতে ব্যবহারের জন্য হার্ডকপি আকারে যথাযথভাবে সংরক্ষণ করতে হবে। কোন অবস্থাতেই Tracking Number Form এর Duplicate Copy সরবরাহ করা হবে না।

বিশেষ দ্রষ্টব্যঃ- শেষ তারিখ ও সময়ের জন্য অপেক্ষা না করে হাতে যথেষ্ট সময় নিয়ে আবেদনপত্র পূরণ ও নির্ধারিত ফি প্রদান করে Tracking Number Form টি হার্ডকপি আকারে সংরক্ষণ করার পরামর্শ দেয়া যাচ্ছে।

আরো দেখুন ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচিতে নিয়োগ ২০২০

আরো দেখুন এখানে নতুন ১৯০১ টি পদে জন বল নিয়োগ

cga job circular 2020 ১৯০১ টি পদে চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি

1 COMMENT

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here