২০২০ সালের এইচএসসি পরীক্ষার ভুল রুটিনের ছড়াছড়ি সামাজিক যোগাযোগ মাধ্যমে

করোনার কারনে আপাতত স্হগিত পরীক্ষা

করোনা ভাইরাস জনিত রোগ কোভিড-১৯ এর কারনে আপাতত দেশে সকল কার্যক্রমেই লক্ষ্য করা যাচ্ছে স্হবির অবস্হা।একই সাথে স্থগিত আছে এইচএসসি ও সমমানের পরীক্ষা ও।মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বোর্ড থেকে কথা বলে জানা যায় নতুন কোনো রুটিন প্রকাশ হয়নি।

এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি গত ৭ই জুন তারিখে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বোর্ডের নিজস্ব ওয়েবসাইটে প্রকাশিত হয়েছে।সেখানে উল্লেখ করা হয়েছে যে সামাজিক যোগাযোগ মাধ্যমে কে বা কারা আগামী ১৫ই জুন তারিখ থেকে পরীক্ষা শুরু হবে এমন একটি বার্তা প্রকাশ করেছে যাতে সবার ভিতর অস্হিরতা শুরু হয়েছে।এটি সংশ্লিষ্টদের গোচরে আসা মাত্র সকলের উদ্দেশ্য সতর্ক মূলক বার্তা প্রকাশ করা হয় যে করোনা ভাইরাসের এই সংকটপূর্ণ মুহুর্তে সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ আছে এবং কোনো প্রকার সংশোধিত রুটিন প্রকাশিত হয়নি।২০২০সালের এইচএসসি পরীক্ষার তারিখ ঠিক হলে বা কোনোরুপ সিদ্ধান্ত নেয়া হলে তা সাথে সাথেই বোর্ডের ওয়েবসাইটে প্রকাশ করা হবে।সামাজিক যোগাযোগ মাধ্যমের এরুপ বিভিন্ন পোস্টে তাই সকলকে বিভ্রান্ত না হওয়ার জন্য অনুরোধ করেছেন সংশ্লিষ্টরা।

উল্লেখ্য ৭ জুন ফেসবুকে ‘সংশোধিত’ আকারে একটি ভুয়া রুটিন প্রকাশ হতে দেখা যায়। সেখানে রোববারের তারিখ দিয়েই সেই রুটিনটি তৈরি করা হয়েছে। ঐ প্রকাশিত ভুয়া রুটিন এ উল্লেখ্য করা হয়েছিল যে আগামী ১৫ জুলাই থেকে HSC Exam পরীক্ষা শুরু হবে।

HSC Exam এর প্রকৃত তারিখ সম্পর্কে এখনও পর্যন্ত কোনো প্রকার সিদ্ধান্ত নেওয়া হয়নি বলে জানা গিয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here