অডিও টুইটিং ফিচার যোগ হলো টুইটারে

টুইটারে যোগ হলো অডিও ফিচার

ব্যবহারকারীরা সামাজিক যোগাযোগ মাধ্যম Twitter-এ যাতে নিজেদের মনের কথা আরো খুলে বলতে পারেন, বোঝাতে পারেন সেজন্য নতুন অডিও ফিচার নিয়ে আসছে Twitter। আপাতত IOS প্লার্টফর্ম ব্যবহারকারীরা শুধু এই সুবিধা পাবেন। গতকাল টুইটারে টুইটার নিজেই Tweet করে এ কথা জানায়।

কিছুদিন আগেও টুইটারে ১৪০ অক্ষরের মধ্যে পোস্ট করতে হতো। এতে অনেক ব্যবহারকারী ই নিজেদের মনের সবটুকু বলতে পারতেন না বলে আক্ষেপ করতেন। এরপর Twitter সে কথা মাথায় রেখেই এই অক্ষরসীমা দ্বিগুণ করে দেয়। ফলে ব্যবহারকারীরা এখন ২৮০ অক্ষর ব্যবহারকরে টুইট করতে পারেন। কিন্তু মজার কথা হলো ১৪০ অক্ষর সীমা থাকাকালীন মাত্র ৯% ব্যবহারকারী ই পুরো ১৪০ অক্ষর ব্যবহার করতেন আর এখন তা নেমে এসেছে ১% এ।

টুইটারের নতুন ফিচার অডিও টুইটে ১৪০ সেকেন্ড অর্থাৎ ২ মিনিট ২০ সেকেন্ড ধরে টুইট করা যাবে। যদি কোনো ব্যবহারকারী আরো বেশি সময় ধরে টুইট করতে থাকেন তাহলে ১৪০ সেকেন্ডের পরবর্তী সময়টুকুতে অন্য একটি টুইট তৈরী হবে এবং তারা একটি থ্রেড তৈরী করবে।

ধারণা করা হচ্ছে এর ফলে যারা ২৮০ অক্ষরের সীমায় নিজেদের সব কথা বলতে পারেন না তারা এবার অডিও টুইট করেই মনের ভাব বোঝাতে পারবেন। আর এরফলে ব্যবহারকারীরা টুইটারের সাথে আরো সম্পৃক্ত হবেন। আইওএস ব্যবহারকারীদের উপর এই ফিচার এর কিছু পরীক্ষা নিরীক্ষা শেষে অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম ব্যবহারকারীদের জন্যে এই সুবিধা আনতে পারে টুইটার।

যেভাবে বুঝবেন যে আপনি অডিও টুইট করতে পারবেন কি না-

  • যদি আপনি আইওএস অপারেটিং সিস্টেমের কোনো স্মার্টফোন ব্যবহার করেন তাহলে সবার প্রথমে আপনার টুইটার অ্যাপটি আপডেট করুন।
  • এরপর অ্যাপে ঢুকে টুইট আইকনে ক্লিক করুন যদি দেখেন যে ক্যামেরার আইকনের পাশে অডীও এর আইকন আছে তাহলে আপনি ভাগ্যবান। আপনি অডীও টুইট করতে পারবেন।
  • আইকন এ ক্লিক করুন। অডিও রেকর্ড করে টুইট করুন। মনে রাখবেন সময়সীমা ১৪০ সেকেন্ড। এর বেশি রেকর্ড করলে তা দুই ভাগ হয়ে থ্রেড আকারে পোস্ট হবে।

আরো দেখুন

একই হোয়াটস অ্যাপ একাউন্ট ব্যবহার করা যাবে চার ডিভাইসে

আরোও দেখুন


1 COMMENT

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here