এইচএসসি পরীক্ষার রেজাল্ট কবে দিবে? এইচএসসির ফল ২৫ ডিসেম্বরের মধ্যে

এইচএসসির ফল ২৫ ডিসেম্বরের মধ্যে

আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটির সভাপতি ও গ্রেড মূল্যায়ন কমিটির সদস্য সচিব অধ্যাপক ড. মু. জিয়াউল হক জানান আগামী ২৫ এ ডিসেম্বরের মধ্যে এইচএসসি পরীক্ষার ফল ঘোষণার জন্য খসড়া নীতিমালা প্রণয়ের কাজ চলছে।
১০ নভেম্বর (মঙ্গলবার) শিক্ষা মন্ত্রণালয়ের আন্ত শিক্ষা বোর্ড সমন্বয় সাব কমিটি এবং গ্রেড মূল্যায়ন কমিটির সভা শেষে এ কথা তিনি গণমাধ্যমকে জানান।
তিনি আরও জানান,অটো এইচএসসি পাশের রেজাল্ট প্রকাশের জন্য টেকনিক্যাল কমিটি কাজ করছে।জে এস সি – জেডিসি ও এসএসসির রেজাল্টের উপর ভিত্তি করে এবাবের এইচ এস সির ফল প্রকাশ করা হবে।হ্যাঁ, আগের দুই পরীক্ষার গ্রেডের উপর ভিত্তি করেই এইচএসসি পরীক্ষার রেজাল্ট দেয়া হবে।

এইচএসসি পরীক্ষার রেজাল্ট কবে দিবে?


তিনি বলেন,গ্রেড মূল্যায়নের জন্য আট সদস্যের একটি টেকনিক্যাল কমিটি গঠন করা হয়েছে। এই টেকনিক্যাল কমিটি গ্রেড মূল্যায়নের জন্য একটি রূপ রেখা চলতি মাসের মধ্যেই তৈরি করে প্রতিবেদন জমা দিবে।
অধ্যাপক ড.মু. জিয়াউল হক জানান,আমরা চারটি সভা করে একাধিক প্রস্তাব করেছি তার মধ্য থেকে চূড়ান্ত একটি প্রস্তাব বাছাই করে নভেম্বর মাসের শেষ নাগাদ শিক্ষা মন্ত্রণালয়ে পাঠানো হবে এবং তার উপর ভিত্তি করে নীতিমালা প্রণয়ন করে এইচএসসি ও সমমান পরীক্ষার রেজাল্ট তৈরি করা হবে।

শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিবের নেতৃত্বে আট সদস্যের কমিটিতে ঢাকার বোর্ডের চেয়ারম্যানকে সদস্য সচিব এবং কমিটিতে বুয়েট, ঢাকা বিশ্ববিদ্যালয়, জাতীয় বিশ্ববিদ্যালয়, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান, স্বাস্থ্য অধিদপ্তর ও শিক্ষা অধিদপ্তরের প্রতিনিধিদের সদস্য হিসাবে রাখা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here